আয় করুন ফ্রী ব্লজ্ঞিন প্লাটফর্ম ব্লগ থেকে

পোস্ট  বার দেখা হয়েছে
যারা বাংলায় ব্লজ্ঞিন করেন তাদের সবারই দুই একটা ব্লগ আছে। তাদের নতুন করে ব্লগস্পট বা ব্লগার.কম বা ওয়ার্ডপ্রেস  এঁর সাথে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। আমরা জানি এইসব ব্লগ থেকে ভালো আয় করা সম্ভব। অনেকেই করছেন , কিন্তু আপনি পারছেন না। কেন পারছেন না ? সেটা আমাকে বলে দিতে হবে না। আপনি নিজেই ভালো জানেন। আশাকরি নিচের পয়েন্ট গুলোর সাথে একমত হবেন।

কেন আপনি আয় করতে পারেন না
♣ আপনার কোন লক্ষ নেই। যেমনঃ আমার  ব্লগ এই মাস শেষে আলেক্সা রেঙ্ক এত কমবে। বা মাস শেষে       প্রতিদিন এত জন ভিজিটর থাকবে।
♣ SEO করেন না। হয়তো জানেন না বা করেন না।
♣ কপি পেস্ট কন্টেন্ট।
♣ আপনি আলসে। ঠিক মতো কাজ করেন না। নিয়মিত পোস্ট দেন না। ব্লগ মনিটরিং করেন না।
♣ আথবা আপনি বিশ্বাস করেন না যে ফ্রী ব্লজ্ঞিন প্লাটফর্ম ব্লজ্ঞিং থেকে আয় সম্ভব। আয় এঁর সাথে ফ্রী             ব্লজ্ঞিন প্লাটফর্ম বা আপনার নিজের ব্লগ এর কোন সম্পর্ক নেই।  সম্পর্ক পরিশ্রম এবং আপনার ব্লগের          বিষয় বস্তুর। যেমনঃ কোন ডাউনলোড সাইট এর অ্যাড এ টিউটরিয়াল ব্লগ থেকে বেশি আয় হয়।
♣ গাইডলাইন এর অভাব ।
♣ ডলার বা টাকা তোলার ঝেমেলা। কারন তো অনেক। বলে শেষ করা যাবে না। মুখের কথা বা স্বপ্ন                 দেখলেই আয় হবে না , কাজ করতে হবে।

সম্ভবনা:
♣ ব্লগ থেকে ৩ মাসের মধ্যে আয় করা সম্ভব। প্রয়োজন শ্রম। তবে খেয়াল রাখবেন সেটা যেন পণ্ডশ্রম না          হয়।
♣ আপনি মাসে ৳১০০ – ৳১,০০০ টাকা আয় করতে পারেন। যদিও এই আয় সব সময় এক নয়।

সমাধান:
♣ আপনার একটি ভালো ব্লগ থাকলে আপনি অবশ্যই আয় করবেন।
♣ ভয় বা সঙ্কা নয়। নিজে পায়ে দাঁড়ান।
♣ পেপাল ডলার ভাঙ্গাতে ঝামেলা , একটু কম রেট ও সময় লাগে । কিন্তু এটা আপনার গায়ে লাগবে না ,         কারন আপনি একটা ব্লগ থেকে আজীবন আয় করতে পারেন ।
♣ গুগল অ্যাডসেন্স এপ্রভ না হলে এর বিকল্প অ্যাড ব্যবহার করুন । আমার মতে বাংলা দেশের প্রেক্ষা             পটে popcash, bidvertiser   ভালো কারন  bidvertiser  ওয়েস্টার্ন ইউনিয়ন বা চেক এ পে করে, popcash         এ তো পায়যাতে পে করে। অন্য     chitika বা infolink চেক বা পেপালে টাকা পে করে ।
♣ অন্য third party অ্যাড দিয়ে আয় করতে পারেন ।






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

URS mytrafficvalue
ILM
The Most Popular Traffic Exchange
MX.WORLD