ব্লগস্পট ব্লগে প্রথম দুটি পোস্টের মাঝখানে বিভিন্ন বিজ্ঞাপন বসান

পোস্ট  বার দেখা হয়েছে
আসসালামু আলাইকুম, আজকে আমি আপনাদের জন্য দারুন একটি ব্লগার টিপস নিয়ে এলাম আশাকরি আপনাদের কাজে আসবে। আমরা যারা ব্লগিং করি তাদের মূল উদ্দেশ্য ব্লগিং করে কিছু উপার্জন করা কিন্তু আমারা যারা বাংলা কিংবা ইংলিশ ব্লগিং করছি তারা বিভিন্ন এড নিজেদের ব্লগে ব্যবহার করছি। সে যাই হোক আপনি যে এড-ই  আপনার ব্লগে ব্যবহার করেন না কেন, ঠিক স্থানে ব্যবহার করুন আর আপনার ব্লগের এড যাতে ভিজিটর এর চোখে পড়ে সেই জন্য নিচের টিপস দেখে ব্লগের প্রথম দুটি পোস্টের মাঝামাঝি জায়গাতে বিজ্ঞাপন ব্যবহার করুন। নীচে থেকে দেখে নিন।
প্রথম দুটি পোস্টের মাঝামাঝি জায়গাতে বিজ্ঞাপন ব্যবহার করতে নিচের ধাপ গুলো অনুসরণ করুন।................

প্রথমে ব্লগস্পট ব্লগের ড্যাশবোর্ড থেকে  Template > Edit Html -এ যান।
এখন নিচে দেওয়া কোডটুকু খুঁজে বের করুন। সহজে কোড খুঁজে পেতে CTRL + F চাপতে পারেন। 

<b:include data='post' name='post'/>

উপরের কোডটি খুঁজে পেলে উক্ত কোডের ঠিক পরেই নিচের কোডটুকু বসিয়ে দিন।

<b:if cond='data:blog.pageType == "index"'><b:if cond='data:post.isFirstPost'><div id='ads1stpost'><center>Your Advertisement Code Here</center></div></b:if></b:if>


•এবার শুধু আপনার বিজ্ঞাপন কোডটুকু বসানোর পালা। উপরে যে কোডটুকু উল্লেখ করলাম। সেই কোডে দেখুন  Your Advertisement Code Here মুছে সেখানে আপনার এড কোড বসিয়ে দিন, মানে  সেখানে শুধু লেখাটির বদলে আপনি যে বিজ্ঞাপন বসাতে চান সেটির কোড দিন এবং টেমপ্লেট সেভ করুন।

সমস্যা হলে নিচের ভিডিও দেখে করতে পারেন, ভিডিও লিংক এখানে, অথবা ভিডিও 



আশাকরি উপরের পোস্ট থেকে বুঝতে কোন সমস্যা হলোনা। আর হ্যা, এড বসানোর সময় অবশ্যই সাইজ ঠিক ভাবে বেচে নিবেন না হলে দেখতে ভাল লাগবে না। পোস্টটি থেকে আপনার কাজে আসলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। কোন সমস্যা হলে নীচে কমেন্ট করুন। ভাল থাকবেন সুস্থ থাকবেন।






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

URS mytrafficvalue
ILM
The Most Popular Traffic Exchange
MX.WORLD