অনলাইন সার্ভর মাধ্যমে ইন্টারনেটের থেকে সহজে আয় করতে পারেন

পোস্ট  বার দেখা হয়েছে
সবাইকে আমার সালাম ও শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। অনেক দিন পরে "ILM" ফিরে আসলাম। কথা না বাড়িয়ে মূল বিষয়ে চলে যাওয়া যাক।
ইন্টারনেটে আয়ের জন্য পিটিসি সম্ভবত সবচেয়ে সহজ পদ্ধতি। তাদের সাইটে গিয়ে নির্দিষ্ট লিংকে ক্লিক করলে সেই লিংকের বিজ্ঞাপন ওপেন হবে। আপনি সেই বিজ্ঞাপন দেখেছেন একারনে আপনাকে টাকা দেয়া হবে। তাদের বিজ্ঞাপন দেয়া উদ্দেশ্য, যদি সেই বিজ্ঞাপনে সাড়া দিয়ে আপনি তাদের ব্যবসায় সহযোগিতা করেন। অধিকাংশ ক্ষেত্রেই সেখানে সহজে টাকা আয়ের কথা বলা থাকে। যারা কোন কাজ জানেন না, তারা পিটিসি সাইট ব্যবহার করে ক্লিক করার মত সহ পদ্ধতিতে আয় করতে চান।
পিটিসিতে বিজ্ঞাপন দেখে আপনি বেশি উপার্জন করতে পারেন না। কারন বিজ্ঞাপনদাতার সাথে তাদের চুক্তি হয় প্রতি ডলারের জন্য কয়েকশত থেকে কয়েক হাজার ক্লিক হতে হবে। আপনাকে সেই ডলার আয়ের জন্য  কয়েকশত থেকে কয়েক হাজার ক্লিক করতে হবে।

সেতুলনায় অনলাইন সার্ভে থেকে আয়ের সুযোগ বেশি। কাজটিও কিছুটা কঠিন, শুধুমাত্র ছবি মিলিয়ে ক্লিক করে কাজ শেষ হয় না। অনলাইন সার্ভে বলতে ঠিক কি বুঝায়, কিভাবে করতে হয় জেনে নেই

অনলাইন সার্ভে কি?
বিভিন্ন কোম্পানী তাদের পন্যের সম্পর্কে সাধারন মানুষের মত জানতে চায়। এজন্য তাদেরকে জড়িপ করতে হয়। তাদের পন্যের অবস্থান, প্রতিদ্বন্দি অন্য কোন পন্য কেমন ব্যবসা করছে, সেগুলি কেন জনপ্রিয়তা পাচ্ছে, মানুষ কি দেখে পন্য পছন্দ করে, কিভাবে পন্যের কথা জানে ইত্যাদি তথ্য সংগ্রহ করে তার ভিত্তিতে নিজেদের পরিকল্পনা ঠিক করে। একাজ অনলাইনে করা তুলনামুলক সহজ। পিটিসি সাইটের মত সার্ভে কাজে সহযোগিতা করার জন্যও রয়েছে বহু প্রতিষ্ঠান। তাদের সাথে চুক্তি করলে তারা প্রশ্ন তৈরী করে সেগুলি অনলাইনে ব্যবহার করে।



আপনার প্রথম কাজ তাদের সদস্য হওয়া। এরপর তাদের সাইটে বিভিন্ন জড়িপের তালিকা পাবেন। ক্লিক করে ওপেন করবেন। সেখানে পাবেন নানা ধরেনের প্রশ্নের একটি ফরম। আপনার কাজ সেটা পুরন করা। বিভিন্ন ধরনের সার্ভের জন্য প্রশ্ন কম-বেশি, সহজ বা জটিল হতে পারে। তার সাথে মিল রেখে অর্থের পরিমান কম বেশি হয়। একেবারে সাধারন জড়িপের জন্য কয়েক সেন্ট থেকে কিছুটা বড় ফরমের জন্য কয়েক ডলার পর্যন্ত পেতে পারেন।

এরপরও হয়ত আপনার ধারনা স্পষ্ট হয়নি। মনে হচ্ছে সেখানে কি প্রশ্ন থাকতে পারে। একটি উদাহরন দেখা যাক।

ধরুন কোন প্রসাধনীর জড়িপ আপনার সামনে। সেখানে প্রথম প্রশ্ন, আপনি কি সেই প্রসাধনি ব্যবহার করেছেন? যদি করে থাকেন তাহলে সেটা সম্পর্কে জেনেছেন কিভাবে (কয়েকটি উত্তর দেয়া থাকবে), যদি না করেন তাহলে এর বদলে কি ব্যবহার করেন ইত্যাদি ইত্যাদি। কাজেই যদি এমন হয় যে বিষয়ে জড়িপ করা হচ্ছে সেই পন্য বা সেবা আপনার অপরিচিত তাহলেও ভয়ের কারন নেই। কারন প্রশ্ন করা হবে আপনি তারসাথে কতটা সম্পৃক্ত। আপনি যদি গাড়ি ব্যাবহার না করেন তাহলে আপনাকে গাড়ির কোম্পানী, মডেল ইত্যাদি প্রশ্নের উত্তর দিতে হবে না, হয়ত শেষ একটি প্রশ্নের উত্তর দিলেই চলবে।

কাজ কিভাবে পাবেন ?
অধিকাংশ অনলাইন সার্ভেতে বিনামুল্যে সাধারন সদস্য হওয়া যায়। টাকা দিয়ে সদস্য হলে বেশি আয় করা যায়। অনলাইনে ভুয়া ব্যবসার অভাব নেই, কাজেই সবচেয়ে ভাল হয় প্রথমে বিনামুল্যে সদস্য হয়ে কিছুদিন কাজ করে তাদেরকে যাচাই করা।

অনেক বেশি আয় হবে এধরনের কথা শুনে কাউকে টাকা দিয়ে সদস্য হবেন না। তারা সবাই ভুয়া এমন হয়ত না। বিনা টাকায় কাজ করার সুযোগ যদি থাকে তাহলে টাকা খরচ করবেন কেন?
অনলাইন সার্ভে বা এধরনের কিছু লিখে গুগলে সার্চ করলে বহু সাইটের ঠিকানা পাবেন। তাদের সম্পর্কে রিভিউ, তাদের নিয়ম, টাকা দেয়ার পদ্ধতি ইত্যাদি পড়ে বাছাই করুন কোথায় কাজ করতে চান। এছাড়া পিটিসি সাইটে যে বিজ্ঞাপনগুলি দেয়া হয় সেগুলির দিকেও লক্ষ্য রাখুন।
গেট-ক্যাশ-ফর-সার্ভে এধরনের একটি সাইট।

কি নিয়ম মেনে চলবেন ?
জড়িপের প্রশ্নগুলি করা হবে ইংরেজিতে। প্রশ্নগুলি পড়ে বোঝার মত ইংরেজি জানতে হবে। আপনাকে টাকা দেয়া হচ্ছে বিশেষ একটি কাজের জন্য, আপনি নিশ্চয়ই না বুঝে কোনমতে ক্লিক করে দায় শেষ করতে পারেন না। অনেক জড়িপ সমাজের উপকারের জন্য। যতটা সম্ভব দায়িত্বশিলতার পরিচয় দিয়ে সঠিক উত্তর দিতে চেষ্টা করুন। এখানে একটি সার্ভের লিংক দিলাম, ভালো লাগলে দেখতে পারেন। 

সাধারনত টাকা দেয়ার জন্য পেপল, পায়যা ইত্যাদি মাধ্যম ব্যবহার করা হয়। আপনার জন্য সুবিধে জনক ব্যবসা দেখে নিন। বাংলাদেশে পায়যা ব্যবহার করা যায়, ব্যবহার সহজ।


আপনি যদি পিটিসি ব্যবহার করেন তাহলে নিশ্চয়ই জেনেছেন পিটিসি সম্পর্কে যতটা বলা হয় বাস্তবে ততটা আয় করা যায় না। সেতুলনা অনলাইন সার্ভে কিংবা এধরনের কাজে আয় বেশি। ক্রমে বড় কাজের দিকে যেতে চেষ্টা করুন






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

URS mytrafficvalue
ILM
The Most Popular Traffic Exchange
MX.WORLD