কিভাবে আপনার ব্লগের ব্যাকগ্রাউন্ড এর রঙ পরিবর্তন করবেন ?

পোস্ট  বার দেখা হয়েছে
প্রতিটি ব্লগের একটি অনুরূপ ব্যাকগ্রাউন্ড রঙ আছে কিছু ডিজাইনার একটি ব্যাকগ্রাউন্ড হিসাবে একটি ইমেজ সেট করে,  আপনি শুধুমাত্র ব্যাকগ্রাউন্ড রং সঙ্গে টেমপ্লেট অনেক খুঁজে পাবেন ।যদি  আপনি ব্লগার এর লাইব্রেরি নিজে থেকে একটি ডিফল্ট টেমপ্লেট ব্যবহার করছেন, তাহলে আপনি সহজেই আপনার ব্লগের ব্যাকগ্রাউন্ড রঙ পরিবর্তন করতে পারবেন । আপনি শুধুমাত্র নিজস্ব ডিজাইনে যান এবং ব্যাকগ্রাউন্ড এ অন্তর্ভুক্ত করতে আপনার ব্লগের প্রতিটি ভগ্নাংশ পরিবর্তন করা প্রয়োজন । তাই এই ক্ষেত্রে আপনি সিএসএস ( CSS)  কোড সম্পাদন করে নিজে আপনার ব্লগে ব্যাকগ্রাউন্ড এর রঙ পরিবর্তন করতে হবে ।এখন আমি আপনাকে দেখাব একটি কাস্টম টেমপ্লেট ব্যাকগ্রাউন্ড এর  রং কিভাবে পরিবর্তন করবেন, এছাড়া আপনি পটভূমির জন্য রং হিসেবে ইমেজ পরিবর্তন করতে পারেন ।চলুন কাজ শুরু করি ।


এখন নিচের সহজ ধাপ অনুসরণ করুন এবং আপনার ব্লগ এর ব্যাকগ্রাউন্ড রঙ বা ইমেজ পরিবর্তন করুন :
//  ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন  
// ড্যাশবোর্ড থেকে Template ক্লিক করুন  
// Template থেকে Edit HTML  ক্লিক করুন  
// আপনার কীবোর্ড এর CTRL+F প্রেস করে নীচ থেকে  body ট্যাগটি খুজে বের করুন  

নিছের ইমেজ গুল দেখুনঃ 




৫ // ব্যাস এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন এবার আপনার ব্লগ ভিজিট করুন দেখুন আপনার ব্লগ এর  ব্যাকগ্রাউন্ড রঙ পরিবর্তন হয়েগেছে ।

আরও ভালোভাবে জানতে ছাইলে এখানে ক্লিক করুন ।। এবং ভালভাবে জেনে আসুন সাথে আরও অনেক কিছু পাবেন । ক্লিক Programming Tutorials ।। 






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

URS mytrafficvalue
ILM
The Most Popular Traffic Exchange
MX.WORLD