ইন্টারনেটে আয়:- কিভাবে-এফিলিয়েট-নেটওয়ার্ক-প্রোগ্রামের-মাধ্যমে-অনলাইনে-টাকা-উপার্জন-করবেন?

পোস্ট  বার দেখা হয়েছে
এফিলিয়েট প্রোগ্রাম থেকে আয়ের জন্য আপনি লিংকশেয়ার এর মাধ্যমে পাবলিশার হতে পারেন। আপনার ওয়েবসাইট বা ব্লগে যখন বিজ্ঞাপন রাখবেন তখন আপনি পাবলিশার। সেকারনে আপনি অর্থ পাবেন। কখনো কখনো বিক্রি হলে অর্থ (কমিশন) পাওয়া যায় কখনো সেখানে ক্লিক করে তাদের সাইটে ভিজিটর পাঠালে টাকা পাওয়া যায়। টাকা দেন বিজ্ঞাপনদাতা। আর ওয়েবসাইট/ব্লগের মালিক হিসেবে আপনি পাবলিশার। এই দুইয়ের মধ্যে কাজ করে লিংকশেয়ার।

তাদের সদস্য হওয়া খুব সহজ। তাদের সাইটে গিয়ে নিজের নাম লেখাবেন। এজন্য কোন ফি নেই। সদস্য হওয়ার পর ড্যাসবোর্ড নামে একটি যায়গা পাবেন আপনার সমস্ত তথ্য দেখা এবং পরিচালনা করার ব্যবস্থা রয়েছে।



সদস্য হলে আপনি তাদের নেটওয়ার্ক থেকে শতশত বিজ্ঞাপনদাতার মধ্যে থেকে পছন্দের বিজ্ঞাপনদাতা বেছে নেয়ার সুযোগ পাবেন। হাজার হাজার পন্য থেকে বাছাই করে নিজের সাইটে রাখতে পারেন। আপনার সাইট যে বিশয়েরই হোক না কেন, তারসাথে মিলমত কিছু পাওয়া যাবে। ড্যাসবোর্ড একে ব্যবহার করা যায় বলে বিশেষভাবে অতিরিক্ত কিছু জানা প্রয়োজন নেই। অবশ্য কিছু বিষয় যেগুলি ব্যবহারের জন্য দক্ষতা প্রয়োজন হয়। যেমন ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনষ্টল করা বা উইজেট যোগ করা।

আপনার সাইটে বিজ্ঞাপন যোগ করার পর ভিজিটর সেখানে ক্লিক করেছে কিনা, আপনার কত আয় হয়েছে এসব তথ্য পাবেন ড্যাসবোর্ড থেকেই। এই রিপোর্টের ভিত্তিতে আপনি অর্থ পাবেন।

অনেক ব্যবস্থায় ন্যুনতম পেমেন্ট পাওয়ার জন্য একটি মান নির্দিষ্ট করা থাকে (গুগলের ১০০ ডলার)। লিংকশেয়ার ১ ডলারের চেকও সাথেসাথে দিয়ে দেয়। কোন কোন দেশে সরাসরি ব্যাংকে পাঠিয়ে দেয় (এতে বাংলাদেশের নাম নেই)।

লিংকশেয়ার কিভাবে ব্যবহার করতে হয় এবিষয়ে ভিডিও টিউটোরিয়াল রয়েছে তাদের সাইটে।

লিংকশেয়ারের ঠিকানা : http://www.linkshare.com/






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

URS mytrafficvalue
ILM
The Most Popular Traffic Exchange
MX.WORLD