ইন্টারনেটে কোথায় থেকে কাজ শুরু করবেন

পোস্ট  বার দেখা হয়েছে
ইন্টারনেটে কাজ করে টাকা কামানোর অনেক উপায় আছে। আপনি চাইলেই সেগুলো থেকে টাকা কামাতে পারবেন কিছু জ্ঞান নিয়েই। যদি ভবিষ্যতেও সেই কাজ নিয়ে ক্যারিয়ার গড়তে ইচ্ছুক হন, তবে সেই কাজ শিখে কাজে নামতে হবে। না হলে বর্তমানে কিছু টুকিটাকি কাজ করে, হয়তো কিছু টাকা কামাতে পারবেন। কিন্তু কিছু দিন পর আপনার বর্তমানের কাজগুলোর ট্রেন্ড থাকবে না এটা নিশ্চিত। ভবিষ্যতে যে কাজগুলোর ট্রেন্ড থাকবে, সেগুলো হলঃ ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, এনিমেশন, ভিডিও+অডিও এথরিং, থ্রিডি ডিজাইন, এপ্স ডিজাইন সহ আরও অনেক কিছুই। যেগুলোর চাহিদা হয়তো এখন আমাদের দেশে কিছু কম। তবে বহিঃবিশ্বের সাথে কাজ করতে হলে আপনাকে জান্তেই হবে। এবং ভবিষ্যতে ও আপনি দেশে এসব কাজের বাজার পেতে পারেন।


অনলাইনে আয় করার জগতটি অনেক বিশাল। আয়ের ক্ষেত্র যতটা বড় তেমনি ভুয়া কাজদাতা প্রতিষ্ঠানের সংখ্যাও কম না। যেসব সাইট ইন্টারন্যাশনালি স্ট্যাটাস প্রাপ্ত এবং লক্ষ লক্ষ মানুষ প্রতিনিয়ত কাজ করে আয় করছে, সেগুলো থেকে আয় করতে যাওয়াটাই উত্তম। যেমনঃ ফ্রীলেঞ্চের, ওডেস্ক, ৯৯ডিজাইন। আর ছোট ছোট কাজের জন্যও রয়েছে মাইক্রোওয়ার্কস। আপনার যোগ্যতা অনুযায়ী যেকোন একটি বা একাধিক সাইট থেকে কাজ নিয়ে শুরু করে দিতে পারেন।


প্রশ্ন আসতে পারে কোন সাইট বিশ্বাস যোগ্য? উত্তরে আমি বলবো নিজ চোখে কাজ পাওয়া এবং অর্থ হাতে পাওয়া না দেখলে অনেকেই এই প্রশ্ন করে থাকে। তবে আপনার আশেপাশে এমন কেউ থকে যার কাছ থেকে জানতে পারেন কনটি কেমন সাইট। 






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

URS mytrafficvalue
ILM
The Most Popular Traffic Exchange
MX.WORLD