ইন্টারনেটের মাধ্যমে আয় করতে ছান, তাহলে ইন্টারনেট ব্যবহারে সাবধান থাকুন পর্ব---০১

পোস্ট  বার দেখা হয়েছে
ইন্টারনেট থেকে আয়ের বহু পথ রয়েছে এবং সেগুলি নিয়ে আলোচনা চলছে বেশ কিছুদিন ধরেই। ক্রমেই আরো বেশি মানুষ আগ্রহ দেখাচ্ছেন এই বিষয়ে। অনেকে একে অর্থনৈতিক উন্নতির চাবিকাঠি বলে উল্লেখ করছেন।

এই সাইটের মুল্য লক্ষ্য যারা ব্যক্তিগতভাবে কাজ করতে চান তাদের নিয়ে। অন্য কাজের পাশাপাশি ইন্টারনেট থেকে অতিরিক্ত আয়ের পথ তৈরী করা, কিংবা পুরোপুরি পেশা হিসেবে ব্যবহারের জন্য যাকিছু প্রস্তুতি প্রয়োজন সে বিষয়ে পরামর্শ দেয়া। সেকারনে ইন্টারনেট থেকে আয়ের ভাল দিকগুলির পাশাপাশি আপনি যেন সমস্যার সম্মুখিন না হন সেবিষয়েও উল্লেখ থাকা প্রয়োজন। ইন্টারনেট থেকে আয়ের সময় আপনি যেভাবে ক্ষতিগ্রস্থ হতে পারেন সেগুলি জেনে নিন।

ঠকবাজি থেকে সাবধান থাকুনইন্টারনেটে ঠকবাজের অভাব নেই। এখানে নিজের পরিচয় না জানিয়ে অন্যের কাছে টাকা নেয়া যায় সেকারনে কেউ আপনাকে  ঠকালেও আপনার খুব বেশি করার থাকে না। বরং সাবধান থাকাই ভাল।

ইন্টারনেটে ঠকবাজি বিভিন্ন ধরনের হয়। পিটিসি সাইটে আপনাকে বলতে পারে প্রতিবার ক্লিক করে ৫ ডলার পাবেন, মাসে অনায়াসে হাজার ডলার আয় করবেন। বাস্তবতা হচ্ছে পিটিসি সাইট চলে বিজ্ঞাপনের টাকায়। কেউ পিটিসি বিজ্ঞাপনের জন্য এত টাকা দেয় না। যদি ক্লিকপ্রতি ২ সেন্টের বেশি দেয়ার কথা  বলে তাহলে ধরে নেবেন সেখানে সমস্যা আছে। 

আপনি টাকা দিয়ে সদস্য হলে খুব সহজে আয়ের সুযোগ পাবেন, এটা আরেক ধরনের ঠকবাজি। ইন্টারনেটে কোন ধরনের আয়ের জন্যই সাধারনত টাকা দিয়ে সদস্য হতে হয় না। কিছু প্রতিস্ঠানে টাকা দিয়ে সদস্য হলে সহজে ডাটা এন্টির মত কাজ পাওয়া যায় একথা ঠিক, তাহলেও নিশ্চিত না হয়ে সেখানে সদস্য না হওয়াই ভাল। বরং বিনা টাকায় যেখানে কাজ পাওয়া যায় (কম টাকা হলেও) সেখানে কাজ করুন।


আপনি লটারীতে কয়েক লক্ষ ডলার বা পাউন্ড পেয়েছেন, নেয়ার জন্য যোগাযোগ করুন, এমন ইমেইল কি কখনো পেয়েছেন ? ইন্টারনেটে এটা সাধারন ঠকবাজি ব্যবসা। আপনাকে বলা হবে টাকা পাঠানোর জন্য আপনাকে কিছু টাকা দিতে হবে। যা দেবেন সেটাই তাদের লাভ। কখনো এধরনের মেইলের উত্তর দেবেন না। আপনি যে লটারীতে অংশ নেননি তার পুরস্কার আপনি পেতে পারেন না। যেখানে সেখানে নিজের ইমেইল এড্রেস দেবেন না।







পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

Social Media Exchange Website - Likenation
The Most Popular Traffic Exchange

Powered by APSense Business Network