আপনার সাইট বা ব্লগ এ বিজ্ঞাপন প্রদশন করিয়ে আয় করুন

পোস্ট  বার দেখা হয়েছে
গত পর্বে আপনারা জেনেছেন কীভাবে ইন্টারনেট থেকে টাকা আনা যায় এবং কি কি কাজ করে টাকা আয় করা যায়।আজ আমি আলাপ করবো কীভাবে আপনার সাইট বা ব্লগ এ বিজ্জাপন প্রদর্শন করে টাকা আয় করা যায়।যদিও এই বেপারটা অনেকের জানা,তবু ও আলাপ করছি।

বাস্তবে আমাদের যেমন কষ্ট করে টাকা উপার্জন করতে হয়।নেট থেকেও ঠিক একেই ভাবে কষ্ট করেই টাকা উপার্জন করতে হবে।আপনি যদি আপনার সঠিক গন্তব্যে জেতে চান।তাহলে আপনাকে লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ জানতে হবে এবং তা খুব ভালোভাবে জানতে হবে,আত্নবিশ্বাস ও ধর্জ্য থাকতে হবে।নিত্য নতুন বিষয় শেখার চেষ্টা করতে হবে।

ধরুন আপনার একটি ওয়েব সাইট বা ব্লগ আছে।আপনার সাইটে বা ব্লগে দুই ধরনের বিজ্জাপন প্রদর্শন করতে পারেন।
১)ব্যত্তিগত ভাবে সংগ্রহ করা বা স্থানীও প্রতিষ্ঠানের বিজ্জাপন প্রদর্শন করিয়ে।
২)গুগল অ্যাড বা গুগল অ্যাড এর মতন অন্যান্য বিজ্জাপন প্রদর্শন করিয়ে।

অনেকের ধারনা গুগল এডসেন্স টাকা প্রদান করেনা,চিটিং করে থাকে।আসলে তা নয় আমরা ফেক ক্লিক করলে বা গুগলের সাথে চালাকি করলে গুগল তা ধরে ফেলে।তাই ফেক ক্লিক এর বিনিময়ে গুগল কন ডলার প্রদান করে না।বরং কিছুদিন পড়ে গুগল ইমেইল করে জানিয়ে দেয় “আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হবে বা হোল”।

গুগল কীভাবে ফেক ক্লিক ধরে ফেলে তা আমার জানানেই।তবে এইটুকু বলতে পারি আপনার সাইট এর গুগল এড গুলতে ক্লিক করার বা বন্ধুদের বলার প্রয়োজন নাই “গুগল এড গুলতে ক্লিক দিস বন্ধু”।কারন আপনার অনুরুধে আপনার বন্ধু একটি ক্লিক করে সাথে সাথে বের হয়ে জাবে।আসলে কেউ যদি জানার জন্য বা প্রয়োজনে এড এ ক্লিক করে,সেতো আর সাথে সাথে বের হবে না।সে সাইট থেকে কিছু জানার বা সংগ্রহের চেষ্টা করবে।যদি কোন ভিজিটর এড এ ক্লিক দিয়ে ধুকেই বের হয়ে যায়।আমার ধারনা তা ফেক ক্লিকের আওতায় পড়ে।আরেকটি মজার ব্যাপার হোল মনে করেন টিউনার পেজে গুগল এডসেন্স এড দিল,গুগল এড কিন্তু প্রসাধনীর এড দিবেনা।তথ্য প্রজুক্তি সংশ্লিষ্ট এড দেবে।তাই গুগল এডসেন্স থেকে সহজেই আয় করা যায়। 

গুগল এডসেন্স অ্যাকাউন্ট পেতে হলে আপনার একটি ইমেইল,ওয়েব সাইট বা ব্লগ থাকতে হবে।তারপর আপনাকে এডসেন্স অ্যাকাউন্ট এর জন্য অ্যাপ্লাই করতে হবে।গুগল আপনার সাইট বা ব্লগ দেখে পছন্দ করলে আপনাকে গ্রহণ করবে।তাই আপনাকে খুব সুন্দর ও তথ্যবহুল সাইট করে অ্যাপ্লাই করতে হবে।গুগল এডসেন্স এ অ্যাপ্লাই করবেন এখান থেকে www.google.com/adsense ।আরেকটি কথা বাংলা ব্লগে খুব সহজে এডসেন্স সুবিধা পাবেন না,ইংরেজি হলে ভালো হবে।

এখন ভাবছেন গুগল এডসেন্স থেকে টাকা তুলবেন কীভাবে।চিন্তা করার কোন কারন নেই।গুগল আপনাকে পেমেন্ট করবেঃ
১. Check অথবা
২. PayPal এর মাধমে 

(তবে হ্যাঁ আপনার সাইট বা ব্লগ টি তিন মাস পুরানা হতে হবে এবং সর্বনিম্ব ১০টি পোস্ট থাকতে হবে।)

(নতুনদের জন্য গত পর্বের ১০টি পদ্ধতি শেষে গুগল এডসেন্স অ্যাকাউন্ট এ কীভাবে অ্যাপ্লাই করবেন এবং অ্যাকাউন্ট করে কনফিগার করা,এড এর জন্য কোড অ্যাপ্লাই করার নিয়ম তুলে ধরব।)
    






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


1 comments:

URS mytrafficvalue
ILM
The Most Popular Traffic Exchange
MX.WORLD