কোথায় গ্রাফিক্স ডিজাইন বিক্রি করে আয় করতে পারবেন চলুন দেখে আসি।

পোস্ট  বার দেখা হয়েছে
বর্তমানে যারা গ্রাফিক্স ডিজাইন শিখছেন অথবা শিখেন তাদের জন্য নিয়ে এলাম গ্রাফিক্স ডিজাইন মার্কেট প্লেস।গ্রাফিক্স ডিজাইন বিক্রয়ের অনেক মার্কেট প্লেস রয়েছে।এগুলোতে গ্রাফিক্স ডিজাইন কেনা বেচা হয়ে থাকে।শত বাস্ততার মাজেও দেখা জায় অনেকে গ্রাফিক্স ডিজাইন বিক্রি করে আয় করে থাকেন।
এগুলোর মধ্যেঃ
১) www.graphicriver.net
)       www.cafepress.com
)       www.zazzle.com 
                 

এই সাইট গুলো বেশ ভালো,বিশেষ করে www.graphicriver.net      কারন এটি এনভাটর একটি অংশ বিশেষ।এনভাটর এর বেশ কিছু সাইট রয়েছে।যাই হোক graphicriver.net এই সাইট কাজ করে বড় শপিং মলের মত,বিভিন্ন ডিজাইন ক্যাটাগরি অনুযায়ী সাজিয়ে রাখে পাশে মূল্য লেখা থাকে এবং কোন ডিজাইন কত বার সেল হয়েছে তাও দেখা জায়। এখানে কাজ করতে হলে এদের নিয়ম অনুজায় আপনাকে ডিজাইন সাবমিট করতে হবে।ওদের পছন্দ হলে একটি মূল্য নির্ধারণ করে সাজিয়ে রাখবে।আপনার ডিজাইন যতবার বিক্রি হবে ততবার আপনার অ্যাকাউন্ট এ টাকা জমতে থাকবে।এখানে জমা দেবার প্রজেক্ট ডিজাইন তৈরির সময় আলাদা আলাদা লেয়ার করতে হবে।কারন যিনি কিনবেন তিনি এডিট করতে পারেন।ওদের নির্দেশিকা পড়ে নিলে সব কিছু বুজতে পারবেন।
তো কি বুঝলেন ? টাকা কি গাছের পাতা ? বিদেশীরা জাতে মাতাল হলেও তালে ঠিক থাকে।ওরা টাকা দিবে কাজের বিনিময়ে।রূপ দেখে নয়,বাংলাদেশের পাওয়ার ফুল রুই-কাতলার ধার ওরা ধারেনা।ওরা বুজে কাজ,আপনি বাংলাদেশের এক জন অটো রিক্সা চালক হয়ে রাতে একটি ডিজাইন সাবমিট করেন এবং বানলাদেশের পাওয়ার ফুল রুই-কাতলার ছেলেও একটি কাজ সাবমিট করে।এখন যদি আপনার টি ওদের ভালো লাগে তবে আপনারটি ওরা গ্রহন করবে।আপনার ভিতরের লুকায়িত প্রতিভা জাগ্রত করুন।ভালোবেসে পরম মমতা দিয়ে ডিজাইন করুন।চেষ্টা করুন একদিন জয় হবেই। সাড়া বিশ্বের কোঁটি মানুষ যদি পারে আপনি কেন পারবেন না? আপনি গুমিয়ে থাকবেন কোন সাইট এ সাইন-আপ করে,ইন্টারনেট আপনাকে টাকা দিব এমন ধারনা মন থেকে মুছে ফেলুন।স্বপ্নের সাথে শত্রুতা করে কাজের সাথে বন্ধুত্ব গড়ুন স্বপ্ন আপনার হাতে ধরা দেবে আমার বিশ্বাস।আজ এইতুকুই থাক আরেক দিন হাজির হব ওয়েব টেম্পলেট নিয়ে। *সবাই  ভাল থাকবেন সুস্থ থাকবেন আবারও দ্যাখা হবে নতুন কিছু নিয়ে আল্লাহ্হাফেজ   *






পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

The Most Popular Traffic Exchange

Powered by APSense Business Network