কিছু প্রশ্ন এবং এর উত্তর (নতুনদের জন্য)..........................................।

পোস্ট  বার দেখা হয়েছে
প্রশ্নঃ১)-অনলাইন এ কাজ করতে কি কি প্রয়োজন?
প্রয়োজন একটি কম্পিউটার,ইন্টারনেট সংযোগ।সেই সাথে কাজ করার ইচ্ছে এবং কিছুটা সময়।
প্রশ্নঃ২)-কতদিনে কত আয় হবে?
কাজের ধরন অনুযায়ী কাজ শুরুর সাথে সাথেই আয় হতে পারে।যেমনঃ-এডসেন্স এপ্রুভ হবার পর ভিসিটররা ক্লিক করার সাথে সাথে আপনার টাকা জমা হতে থাকবে।
প্রশ্নঃ৩)-কি কি জানা লাগতে পারে?
কম্পিউটার ব্যাবহার সাধারন দক্ষতাই আয়ের জন্য যথেষ্ট।সেই সাথে দক্ষতা যত বেশি আয় তত বেশি হবে।
প্রশ্নঃ৪)-কিভাবে শুরু করবো?
ইন্টারনেট ব্যাবহার করে আয়ের অনেকগুলি ভিন্ন ভিন্ন পদ্ধতি উল্লেখ করা হয়েছে।এটুকু নিশ্চিত এতে কোন ফাকিবাগি নেই।বহু মানুষ এসব করে আয় করেছেন,সারা বিশ্বের তো বটেই,বাংলাদেশেরও।কীভাবে শুরু করবেন,কখন শুরু করবেন সেটা,আপনি কি করতে ছান তার অপর নির্ভর করে।
প্রশ্নঃ৫)-কীভাবে টাকা হাতে পাবেন?
যে কাজেই হক না কেন,আপনাকে কেউ ক্যাশ টাকা দিচ্ছেনা।কাজেই টাকা কীভাবে হাতে পাবেন নিশ্চিত করা জরুরি।এজন্য বেশ কিচু পদ্ধতি প্রচলিত।এগুলিহচ্ছেঃপে-পাল,মানিবুকারস,পায়যা,perfect-money,ইতাদি।এছারাও ব্যাংক চেক,ট্রান্সফার,ক্রেডিট-ডেবিট কার্ড রয়েছে।এই বিষয় নিয়ে আমি আগেই পোস্ট করেছি এই ব্লগে। 

প্রশ্নঃ)-আমি ফ্রিল্যান্সার হিসেবে আমার ক্যারিয়ার গরতে চাই যেহেতু আমি এই লাইনের এন্ট্রি লেভেলে আছি তাই ফ্রিল্যান্সিং এর জন্য একটা কাজ ভাল করে শিখেই তারপর শুরু করতে চাই (তবে এস , মেইল মার্কেটিং অথবা ওয়েব ডিজাইন আমার পছন্দের মধ্যে আছে) এর মধ্যে কোনটা সবচেয়ে ভাল হবে? আর এগুলো শেখার জন্য আমাকে কি করতে হবে কোথাও কি প্রশিক্ষণ নিতে হবে? যদি হয় তাহলে কোথায় প্রশিক্ষন নিলে ভাল হবে?


আমার মতে, ওয়েব ডিজাইনকে মুল ধরে শিখলে সুবিধে বেশি ওয়েভ ডিজাইন বলতে গ্রাফিক ডিজাইন (ওয়েবসাইট দেখতে কেমন হবে) যেমন বুঝায় তেমনি সেই ডিজাইন অনুযায়ী কোডিং বুঝায় যে কোনটি বেছে নিতে পারেন
প্রশিক্ষন নেয়া সম্ভব হলে দ্রুত শেখা যাবে কোথায় নেবেন জানানো আমার পক্ষে সম্ভব না কাজ করে, এমন কাউকে পেলে সবচেয়ে ভাল হয় নয়ত কোন ট্রেনিং সেন্টার থেকেও প্রাথমিক বিষয়গুলি শিখে নিতে পারেন
যে কাজ করতে চান তার উদাহরন দেখা, সেটা বোঝা এবং বারবার  চেষ্টা করা - এটাই শেখা এবং দক্ষতা বাড়ানোর মুলমন্ত্র







পোস্ট লেখক:

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না। তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে! কারণ একটা ভাল মন্তব্য লেখক কে ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !


0 comments:

Social Media Exchange Website - Likenation
The Most Popular Traffic Exchange

Powered by APSense Business Network